Shreya Halder
- Shreya Halder - পরিচয় ১৭-০৫-২০২৪

***পরিচয়***

আমাদের জীবনে বাবা মা যেমন সত্য ঠিক তেমনই বন্ধুও খুব সুন্দর একটা সম্পর্ক ।
আজ চার বন্ধুর কথা বলব........ খুব সুন্দর তাদের মানিয়ে চলা, পথ চলা ও তাদের বন্ধুত্ব ।

" শ্রী, তনু, অঙ্কনা ও বনি "....... চার বন্ধু ।

তনু গান গাইতে ভালোবাসত, অঙ্কনা কবিতা বলতে, ডায়েরি লিখতে, বনি আঁকতে ও ঘুরতে আর শ্রী ঘুমাতে ।

শ্রী আর তনু আবার খেলত, যদিও খেলাটা শুরু হয়েছিল একরাশ মন খারাপ নিয়ে, সিনিয়রদের আদেশে ।
কলেজ শেষে বিকালের লালচে আদুরে রোদের ঝলক পড়া বিছানায় ঘুমাতে না পারার জন্য খুব মন খারাপ হত প্রথম প্রথম দুজনের কিন্তু পরে সেটাও ওদের অভ্যাস ও ভালোলাগায় পরিণত হয় ।

বয়স আঠারো উনিশের মেয়ে, সমতল ছেড়ে পাহাড়কে ভালোবেসে পাহাড়ের মানুষজন, পলাশবন, পাহাড়ী গাছপালা, গৃহস্থের কূ্ঁয়ো থেকে জল তোলা, রামামতী মাঠ সবকিছুকে নিয়ে একে অপরের ভালোবাসার সৌন্দর্য্যে সুন্দরী হয়ে উঠেছিল তারা ।
একএক বৃষ্টিভেজা সকালে পাহাড়ে হাঁটতে হাঁটতে শ্রী আর বনি গিয়ে পৌঁছায় পলাশবনের সামনে। স্বচক্ষে রক্তিম রাঙা শিশির ভেজা প্রস্ফুটিত পলাশ দেখে আনন্দে চিৎকার করে উঠেছিল মেয়ে দুটি। নিজেদের সামলাতে না পেরে তনু আর অঙ্কনাকেও ডেকে নেয় ফোনে ।

ছোটো থেকে একসাথে বেড়ে ওঠা, একই স্কুলে, কোচিং এ পড়া, একসাথে সাতগুঁটি খেলা, সাঁতার কাটতে শেখা এসব কিছুই হয়নি ওদের।
"সত্যি" ।
" আলাদা আলাদা পরিবেশে বেড়ে ওঠা চারজনের গল্প বলছি আজ "।

হস্টেলে প্রথম সাক্ষাৎ ওদের। ভাগ্যচক্রে একই ডিপার্টমেন্ট হয়েছিল ওদের। তারপর প্রথম প্রথম নতুন ক্লাসে যাওয়া আর বিশেষ করে সিনিয়রদের পরিচালনায় গ্রুপে আলোচনার মধ্যে দিয়ে ঘটে যায় সেই ঘটনা ।
চারজনের গ্রুপ থেকে ধীরে ধীরে হয়ে ওঠে একে অপরের "ফিল্টারকপি", একটা গ্যাং, " HERD" ।

একে একে বন্ধু, ক্লাসমেট, আর তারপর রুমমেট ।

এখন, একটি গার্লস হস্টেলের একটি ছোট্ট পরিবার ওরা। যার সদস্যরা সবসময় এইভাবেই একে অপরকে ভালোবাসবে ।


Written by - Shreya Halder
Department - ECE (1st year)
Roll No - 35000319035
NSS Volunteer
Ramkrishna Mahato Government Engineering College, Purulia

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।