ঈমানের দাবি
- দেলোয়ার হোসাইন ২৮-০৩-২০২৪

আমরা করেছি পাপ
চাইনি কখনো মাপ
কিভাবে পাব বল ক্ষমা।
গোনার করেছি পাহাড়
করিনি ইবাদত তাহার
প্রভুর কাছে কি দেব জমা।।

সকাল বিকাল সাঝে
বলেছি কত কথা বাজে
ঈমানের দাবি কি বল?।
পরনিন্দা কখনো করনা
নামায কখোনা ছেড়না
কোরআনের পথে সদা চল।।

যেনা,ব্যবিচার,আর জুলুমবাজ
এটা কভু হতে পারেনা মুমিনের কাজ
একশত হাত দূরে তুমি চল,।
যেথায় দেখবে অন্যায় অবিচার
রুখে দেবে তুমি বলে সদাচার
ইসলামের কথা সদা তুমি বল।।

কুরআনের কথা বল
কুরআনের পথে চল
কুরআন দিয়ে জীবন তুমি গড়।
সুদকে  রাখ দূরে
হারাম খেওনা ঘুরে
হালাল-হারাম নিয়ে আগে তুমি পড়।।

সময় হলে যাকাত দাও
এতিমের হক নাহি খাও
প্রকৃত মুসলিম তুমি হবে।
এখনও ভাই  সময় আছে
ঘুরাঘুরি করনা দুনিয়ার পিছে
নামায পড়বে বল ভাই কবে?।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।