স্বর্গ বহু দূর
- দেলোয়ার হোসাইন ২০-০৪-২০২৪

পথ ধরেছ নরকের দিকে
তুমি বলছ,স্বর্গ কত দূর?
নরকের পথ ধরেছ তুমি
স্বর্গ বন্ধু বহু দূর।।
হরেক রকম পাপ আর
আড্ডা মারছ জমে,
সকাল সাঝে কর্মে ব্যস্ত
রাতটা যাচ্ছে ঘুমে।।
মিথ্যা বলছ হার হামেসা
ভাবছ কি আর হবে,
মিথ্যা সকল পাপের মূল
বুঝে আসবে কবে। ।
যাচ্ছ তুমি নরকের দ্বারে
বলছ,স্বর্গ কত দূর?
নরকের পথ ধরেছ তুমি
স্বর্গ বন্ধু বহু দূর। 
নামায পড় ইচ্ছে মত?
পাঁচের জায়গায় তিন,
আবার কভু এক ওয়াক্ত
পড়না সারাদিন।।
নামায হল স্বর্গের চাবি
চাবি যদি নাহি রয়,
স্বর্গ দ্বার বন্ধ রবে
নবী মোদের কয়।।
ধোকাবাজী পেশা তোমার
চুরি  তোমার নেশা
তোমার চেয়ে ভালো মোদের
গাঁও গ্রামের চাষা
ভাবছ তুমি কেউ দেখেনি
দিচ্ছ রবকে ধোকা
কাঁদে আছে ফেরেশতা যোগল
তারা নয়ত বোকা
লেখছেন তারা সকল কিছু
সব ধরনের পাপ
তাই কি তুমি দিতে চাও
নরক কুন্ডে ঝাপ
যাচ্ছ তুমি নরকের দ্বারে
বলছ,স্বর্গ কত দূর?
নরকের পথ ধরেছ তুমি
স্বর্গ বন্ধু বহু দূর। 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৫-২০২০ ০৪:৩৮ মিঃ

পরিপাটি লেখা ।