বিকৃত মস্তিষ্ক
- দেলোয়ার হোসাইন ২৮-০৩-২০২৪

চারদিকে বিকৃত মস্তিষ্কের ছড়াছড়ি
ভেবে পাইনা কুল।
চুর, ডাকাত, সন্ত্রাসীর জনপ্রিয়তা
সারা দেশে তুমুল।।

তাজা ফল পেটে সয় না
ফরমালিন ছাড়া নেয় না
দুকানি শুনে অবাক।
নীতিবানদের পিঠে লাথি
চুর ডাকাতের মাথায় ছাতি
মরে গেছে সবার বিবেক।।

নেতারা গরীবের ধন করছে লুট
প্রতিবাদ করলে করবে শূট
হবে সরকারের চক্ষুশূল।
সবাই যেন অন্ধ,
মুখ আছে সেটাও বন্ধ
যেন সবাই মাটির পুতুল।।

এক নায়কের এক দেশ
তেলভাজরা আছে বেশ
লুট করে মানুষের অন্ন,
নেতার ঘরে চুরির তেল,
মাথা কামাই কর বেল
তবেই জাতী হবে ধন্য।। 

হাত আছে পা আছে
মাথা ভরা জ্ঞান আছে
তুমি নয় কাঠের পন্য।
রাজপথ কাঁপিয়ে তুল
মুসলমান তুমি নাহি ভুল
সৃষ্টি তুমি অন্যায়ের প্রতিবাদের জন্যে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৫-২০২০ ২০:২৭ মিঃ

Very good post