চলো মৃত্যু কিনি!
- মোস্তাক আহমেদ ১৮-০৫-২০২৪

আসছে সামনে ইদ
চলো মৃত্যুর বাজেট করি,
চলো লাশের হিসাব করি;
চলো মৃত্যু কিনি।
ইদ মানেই তো তোমার কেনাকাটা,বেচাকেনা,লেনাদেনা,
হরেক রকম ঘ্যান ঘ্যানানি;
চলো এবার ইদে মৃত্যু কিনি।
চলো এবার ইদে সফেদ তিনগজ
কাপড়, গোলাপজল, কর্পুর কিনি,
ইদ মানেই তো তোমার কাছে
হাজার বায়নার ফ্যান ফ্যানানি;
চলো এবার ইদে মৃত্যু কিনি।
লাল কাপড়ে মন ভরে না,
আনো হলুদ,সবুজ, নীল-
আচল মেহেরুন,মাচিং করে
কিনতে হবে সর্ব প্রসাধনী;
তারপরেও শেষ হবে না
নিত্য তোমার ছ্যান ছ্যানানি,
চলো এবার ইদে মৃত্যু কিনি।
অদৃশ্য পণ্য এখন খুব নাগালে
চাইলে তুমি নিতে পারো
অনন্য সব দামে;
হয়ে যাবে এই পন্যেই
জীবনের বিকিকিনি,
চলো এবার ইদে মৃত্যু কিনি।
ভাবো এবার থাকবে
তুমি ঘরে নাকি বাইরে?
সিদ্ধান্তটা সঠিক হলে,
সাবধানের মাইর নাইরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।