আলেম
- দেলোয়ার হোসাইন ২৯-০৩-২০২৪

আলেমকে ঘৃনা নয়
শ্রদ্ধা তুমি করবে,
জানাযাটা কে পড়াবে
যখন তুমি মরবে।
শিশুকালে তাহার হাতে
প্রথম সবক শুরু,
সে যে তোমার প্রথম শিক্ষক
তোমার শিক্ষা গুরু।
বেতনটা তার অতি সামন্য
কোন মতে চলে,
তবুও সে হারাম খায় না
দ্বীনের কথা বলে।
বেতন তোমার বিশ হাজার
তাহার বেতন পাঁচ,
তবুও তুমি ঘোষ খেয়ে
পেটে ফেল ভাঁজ।
মাস শেষে বেতন পায় না
কমিটির পিছে ঘুরে,
তুবুও সে  মসজিদে থাকে
সকাল সন্ধ্যা ভোরে।
সমালোচনায় লিপ্ত তাহার
যদিও তুমি কর পাপ
আখেরাতে পাবে তাকে
বিল গেটসের বাপ।
কোরআনটা পড়তে জাননা
ভুল তাহার ধর।
ইমামতিতে দাড় করালে
ভয়ে তুমি মর।
তবুও তুমি সম্মানিত
কারন তুমি নেতা
ইমাম সাহেব অতি গরিব
নয়ত সে দাতা।
ধমক দিয়ে কথা বল
যেন সে চুর,
আখেরাতে দেখবে তুমি
কার ক্ষমতা কত দূর।
সব আলেম এক নয়
সেটা আমি জানি
কোরআন হাদিস মেনে চলে
তাকে আলেম মানি।
আলেম হল নায়েবে রসূল
আম্বিয়াগনের ওয়ারিশ,
শ্রদ্ধা তুমি তাকে কর
রাসূলকে যদি মানিস।
কুরআন হাদীস মেনে চলে
এমন আলেম ধরবে
জান্নাতের গন্ধ পাবে
যখন তুমি মরবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।