কষ্টের সাথেই সুখ
- এস জামান হুসাইন - খেলা ঘর ১৯-০৪-২০২৪

কষ্টেরা সব আম্ফান হয়ে
উপকূলে দেয় হানা,
ভাঙ্গে হৃদয়ের বেড়িবাঁধ
সুখ পাখির আসা মানা।

আম্ফান আসে, আইলা আসে
অশ্রুরা দুচোখ ভাসায়,
একে একে সব চলে যায়
নিরবে স্মৃতি কাঁদায়!

নিয়তির খেলা, রঙ্গ মেলা,
গরীবের ধন মাঝে,
নিত্য পাপে পাপী নাচে,
ফিরবে সে কোন সাঁঝে?

করোনা কাড়ে করুণা ,
বেখেয়ালীর হাসি!
স্বজন হারানো বেদনা
ফেনা রাশি রাশি ।

সারি সারি লাশের মিছিল
মৃত্যু চিকিৎসা বিনে!
গরীবের অধিকার কেড়ে
তুষ্ট কোন হৃদয়হীনে?

চোখের পাতা মিলে না কো
কাদা মাখা মলিন মুখ,
অভয় দিয়ে বলেন প্রভু,
"কষ্টের সাথেই আছে সুখ।"

২৪ মে ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৫-২০২০ ১৪:১১ মিঃ

নন্দিত  ভাবে  উপস্থাপন ।