প্রার্থনা
- দেলোয়ার হোসাইন ১৯-০৪-২০২৪

হে আমার প্রভু
ফিরিয়ে দাও না কভু
আমি পাপি যখনি তুলি দুই হাত।
দুঃখ কষ্ট যত
সবি বলি আমার মত
শুন তুমি,নেই কোন দিবস রাত।।

ধরনীতে যত রাজা
বারেবারে চাইলে প্রজা
বলে তোদের নাহি কি কাজ?।
তুমি প্রভু রাজাধিরাজ
না চাইলে হও নারাজ
বল বান্দা,কেন তুমি চাইতে কর লাজ?।।

তোমার যত সৃষ্টিকুল
মনুষ্য করে বেশি ভুল
তবু তোমার দয়ার নেই কোন তুল।
বললে মানুষ সূষ্টির সেরা 
সেজদা কর ফেরেশতা যারা
মানব শীর করলে উচু তোমার রহম দ্বারা।।

ভূলোক দ্যুলোকে যত প্রানী
সবি তব সৃষ্টি জানি
তব রহমত পেয়ে হয়েছে ধন্য।
আছে তোমার যত সৃষ্টি
সদায় রাখ রহমতের দৃষ্টি
তোমার তরে প্রার্থনা একটু রহমের জন্য।।

আমি অধম বড় পাপি
দুই হাত তুলে চাই মাফি
ক্ষমা কর ওগো মালেক শাই ।
যে দিন রবে সবাই দূরে
টেনে নিও তোমার তরে
তোমার ছায়ায় দিও আমায় একটু ঠাঁই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৫-২০২০ ২০:৪৬ মিঃ

দারুণ লেখা , ভালো থাকুন।