হায়রে অর্থ!
- দেলোয়ার হোসাইন ২৯-০৩-২০২৪

হায়রে অর্থ!,তব পিছে ঘুর ঘুরে
জীবনটাই মোর আজ ব্যার্থ।
দুনিয়া জুড়ে তোমার কদর
দিবস রাত কাটছে তোমার পিছে,
কাড়ি কাড়ি অর্থই সফলতা
জ্ঞানী-গুণী সবার মাথা তোমার পায়ের নিচে।
তোমার মধু মাখা বিষযুক্ত প্রেম
জগতের সকল ঘটনার মূল,
মানসিক ভারসাম্য নেই যার
তোমাকে চিনতে সেও করেনা ভুল।
ভাইয়ে ভাইয়ে লড়াই স্বামী- স্ত্রীর মনোমালিন্য
সবখানে আছে তোমার অদৃশ্য হাত,
মানুষ হয়েও তোমারি কারনে মানুষ খুজে
ধনী-গরীব উচু-নিচু তপাৎ।
জগতের শুরু থেকে অধ্যবধি যত বিয়োগান্তক
ঘটনার হয়েছে সমাহার,
অর্ধেক হয়েছে নারীর কারনে বাকীটাতে প্রত্যক্ষ পরোক্ষভাবে হাত ছিল তোমার।
তরুন-তরণী যুবক-বৃদ্ধ সকলে তোমার প্রেমে মুগ্ধ
কি তোমার মোহিনী শক্তি?
হে জগত সমূহের মালিক তোমার কাছে ফানা চাই
দাওগো মোরে এই অর্থের লোভ হতে মুক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৫-২০২০ ২১:১০ মিঃ

উপভোগ্য লেখা।