নামাজ
- দেলোয়ার হোসাইন ২৫-০৪-২০২৪

নামায পড় পাঁচ ওয়াক্ত
ওরে মুসলিম ভাই,
নামায ছাড়া তোমার দাম
প্রভুর কাছে নাই।
নামায হল ঈমানের পর
ইসলামের খুটি,
নামায ছাড়া পাবেনা বেহেস্ত
যদিও আমল কর হাজার কোটি।
যেনা ব্যবিচার পাপের পথ থেকে
যদি বাঁচতে চাও,
নামায ছাড়া  বিকল্প নেই
মসজিদে যাও।
তোমার যত আশা আকাঙ্ক্ষা
যদি চাও রবকে বলবে,
দুই রাকাত সালাত পড়ে
দুই হাত তুলবে । 
হাত,পা, আর চোখের দ্বারা
করেছ যত পাপ,
ওজুর পানির সাথে ঝড়বে সবি
পাবে তুমি মাপ ।
ধনি গরিব ভেদাভেদ ঘুছবে
নামাযের দ্বারা,
রাজা প্রজাকে একই কাতারে দেখবে
নামায পড় যারা।
খুসু খুজুর সাথে নামায পড়
নামায পড় জামাতে,
তাহাজ্জুত পড়ে দোয়া কর
শয়তান যাবে তপাতে।
নিত্যদিন মুয়াজ্জিন মসজিদ হতে
দিচ্ছে তোমায় ডাক,
নামাযের দিকে এসো কল্যাণের দিকে এসো
দিচ্ছেন বলে হাঁক।
মুসলিম আর কাফেরের মাঝে
পার্থক্য হল নামায,
নামায হল প্রভুর প্রেমের মিলন
মুমিনের মেরাজ ।
রোজ হাসরে প্রথম হিসাব
নামায দিয়ে হবে শুরু
যে বলে নামায ছাড়া জান্নাত
কি করে হয় সে গুরু।
পীর ফকির গাউস কুতুব
যত আছে বাবা
নামায না পড়লে তাদের মাঝে
শয়তানকে পাবা।
যে কওম  ছাড়বেনা বলে
দিয়েছে মন  নামাযে,
কসম প্রভুর,অনাবিল শান্তির ফোয়ারা
বহিবি সেই সমাজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৯-০৫-২০২০ ০৮:২৯ মিঃ

ভালো লাগলো

M2_mohi
২৯-০৫-২০২০ ০৫:৩১ মিঃ

Very good post