কেন ধরায় এল করোনা
- দেলোয়ার হোসাইন ২০-০৪-২০২৪

তুমি কি জান?
কেন ধরায় এল করোনা,
কত অসহায় কেঁদে বলেছিল
আমাকে মেরনা।

কত মায়ের সম্মুখে ধর্ষণ
হয়েছে তার মেয়ে,
কত পিতা মেয়ের উপর অত্যাচার
দেখেছেন শুধু ছেয়ে।

কত মজলুম দু হাত তুলে বলেছিল
হে আমার প্রভু,
এই জুলুমের দূরাত্মা
শেষ কি হবেনা কবু?

পাপের পাহাড় আর অহমিকা
ঘিরে ধরেছিল ধরনী,
তিন বছরের বাচ্চা থেকে বৃদ্ধা
কাউকে তোমরা ছাড়নি।

মানুষে মানুষে রক্তপাত
মানুষে মানুষে হানাহানি
এক হাত জমির জন্যে
ভাইয়ে ভাইয়ে করেছ খুনাখুনি।

ডিজে গান আর মদের আড্ডায়
জমে উঠত জুয়ার আসর,
কেসিনোতে হত টাকার খেলা
নারী নিয়ে অবৈধ বাসর।

তবুও তুমি বলবে কেন এল
ধরনীতে করোনা?
কত আফগানি ইরাকি ফিলিস্তিনি শিশু
কেঁদে বলেছিল আমাকে মেরনা।

তোমার যখন শক্তি ছিল তখন
পাপিকে তুমি দাওনি বাঁধা,
তাইত প্রভু পাঠালেন করোনা
দেখবেনা কোন গরিব কোন নবাবজাদা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৬-২০২০ ২১:০৮ মিঃ

Stay home. Best wishes