অনাগত নবজাতক
- আমিনুর রহমান (তপু রায়হান) - মানবতাবাদী ২৮-০৩-২০২৪

অনাগত নবজাতক
আমিনুর রহমান
২৮.৫.২০২০

অনাগত নবজাতক, তোমার শুভ সংবাদ যখন দিয়েছিলাম
তখন কারো কারো চোখে দেখেছিলাম বিষাদ
এ পৃথিবীটা হিংসুকদের দখলে;তাই তুমি আসবে আগুন নেভাতে
সংসার নামের অসীম অগ্নিকুন্ডে নিক্ষিপ্ত হয়েছিল তোমার পিতা
তাই তুমি এসে দিবে পরিক্রাণ;ক্লান্ত পরিশ্রান্ত মন করে সুখের অনুসন্ধান।

হে অনাগত আগামী! এসে দেখো,স্বার্থহীন পৃথিবীর মায়াকান্না
সবাই কিভাবে ভুলে যায় চিরন্তন মায়া-মমতা-ভালবাসা
তুমি শুধুই তোমার,আর কেউ কারো নয় কষ্ট-
দু:খ-ব্যথায়
তুমি এসে সকল অন্যায়-অপকর্ম-জুলুম দূর করে দাও।

হে অনাগত নবজাতক,প্রকৃতি রক্ষার তাকিদেই জন্ম হবে তোমার
মৃত্যুর প্রয়োজনেই সৃষ্টি সকল প্রাণের;অস্তিত্ব জুড়ে বিপুল ক্ষুধা
তোমার পৃথিবী নয় গালিচা বিছানো কোন ফুলের বাগান
তোমার পৃথিবী সংকীর্ণতায় ভরা;যেন কাঁটাঘেরা মরূদ্যান।

হে অনাগত নবজাতক,আমি নতজানু হয়ে করি প্রণাম তোমার
মাতৃক্রোড়ে বসে ছক আঁকো পৃথিবীর প্রতিটা জনপদে
বুনোশুয়োরে ভরে গিয়েছে জনপদের পতিটা অলি-গলি
তুমি এসো খেলতে পায়ে দলি জানোয়ারগুলোর মথিত মস্তক খুলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৬-২০২০ ২২:১৭ মিঃ

Super