করোনায় হাসে বাংলাদেশ!
- এস জামান হুসাইন - চারশ বিশ ১৬-০৪-২০২৪

বিশ্বে যখন কমছে প্রকোপ
বাংলাদেশে বাড়ছে,
বিশ্ব যখন ঘরে বন্দি
বাঙ্গালী তখন ঘুরছে ।

বাড়ছে রোগী হাজার হাজার
মরছে অনেক বেশি,
দোকান বাজার সবই খোলা
তাই তো সবাই খুশি !

এম পি- মন্ত্রী, আমলা - সচিব
থোরাই কেয়ার করে!
পাখা গজায়, পিঁপড়ে মশাই,
মৃত্যু বরণ করে!

স্বাস্থ্যবিধি চলছে মেনে
গলায় মাস্ক পরে!
বাড়তি ভাড়ায় বাস মালিকরা
যাত্রী তুলছে ভরে!

রোগীর সেবা করছে সবাই
রোগী দূরে ঠেলে!
ছল চাতুরি করে ছেলে
মাকে বনে ফেলে!

করোনায় হাসে বাংলাদেশ
হাসে ডাকাত - চোর!
হুক্কা হুয়া শিয়াল ডাকে
চোরের যখন ভোর!

০৪ জুন, ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

sjamanhossain
০৫-০৬-২০২০ ০৮:০৩ মিঃ

ধন্যবাদ প্রিয় সৌখিন। আমরা সচেতন নই। সৃষ্টিকর্তার উপর ভরসা রাখি না ।

GulamKibria
০৪-০৬-২০২০ ২২:৩৭ মিঃ

হায়, আমাদের একি হলো! কবি আপনার কথাই খাঁটি।