অশ্রুহীনতায় ভোগছে দু'নয়ন
- দেলোয়ার হোসাইন ২০-০৪-২০২৪

দুঃখ তোমায় ভয় পাইনা
যতই উঠাও ঝড় এই দিলে,,,
শপথ করেছি তোমায় রুখে দেব
আমরা দুজন মিলে।।।
তোমার রুদ্ধ মূর্তি দেখে সাথি আজ
কেন জানি হটেছে পিছু,,,
দুঃখ তুর সাথে মোর আদি মিতালি
ভাবিসনা আমি এত নিচু।।।
বুক চিতিয়ে দিয়েছি আমি
নিক্ষেপ কর তুর যত আছে তীর,,,
সুনামি উঠও মোর হ্রদয় পটে
তবু করবোনা নতশীর।।।
হয়ত ব্যাদনায় কুকড়ে উঠবে চিত্ত
প্রবাসীর অভয়বে দূরদেশে,,,
দুঃখ তোমার কত রুপ দেখেছি
কখনো আস আপন জনের বেসে।।।
হ্রদয় গগনে তোমার বসবাস
সুখ নিয়েছে ছুটি,,,
নয়ন বারি শুকিয়ে গেছে অশ্রুহীনতায়
ভুগছে নয়ন দুটি।।।
দুঃখ তুর নাম যে প্রবাস জীবন
একাকীত্বের সাথে দুস্তি,,,
হরেক রকম কষ্টের মাঝে
দুই ফোটা অশ্রু ছিল স্বস্তি।।।
সে নয়ন জল হারিয়ে এখন রুধির ধারা
আসছে ধেয়ে,,,
দুঃখ তুর অভয়ব কভু হয়নি দেখা
তুই ছেলে নাকি মেয়ে?।।।
দুঃখ তুই আল্লাহর দেয়া বান্দার প্রতি
বড় এক পরীক্ষা,,,
প্রভু তুমি ধৈর্য্য ধরার শক্তি দাও
যেন দুঃখ থেকে নিতে পারি শিক্ষা।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।