হুইলচেয়ারে বসা
- আশরাফুল আলম আশরাফ - নেবে কি সমাজ মেনে তাকে? ১৭-০৫-২০২৪

দেখেছি তারে আমি হুইলচেয়ারে বসা
অনাদর, অবজ্ঞার মস্তুলে ভাসা।
বসে থাকে একাকী, নিঃসঙ্গ, নির্বিক চিত্তে
সেও ভালোবাসা চায় নির্জন, নিভৃতে।

বলিতে যত মনের আশ
আকার ইঙ্গিতে করে প্রকাশ।
করিতে চায় সেও দেশসেবা
প্রশান্তি চায় মনে; দেখিয়ে মানবতা।

সেও রাখিতে পারে অবদান
করিয়া মেধা দান
গড়িতে পারে সমাজটারে নিষ্পাপ, মহীয়ান।

যোগাই যদি তারে মনোশক্তি
করিবে সেও প্রাণোভক্তি।
কটুক্তি যেনো নাহি করি
কোনোদিন কোনোকালে
হুইলচেয়ারেে বসা বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।