তোতাপাখি
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৬-০৪-২০২৪

দৈনিক প্রতিযোগিতা:
তোতাপাখি
আমিনুর রহমান
১০.৬.২০২০ ইং

আমি কবি; নয় কোন তোতাপাখি
তোমরা যা শেখাবে তাই বলবো এমন নয়
আমার রক্তে তেজ নজরুলের মতোন
আমি বিপ্লবী বীর তিতুমীরের মতো সাহসী।

আমি কবি;এই কবির কলম কোন ধার করা নয়
কারোর দু-পয়সা খরচ করে কবিতা লিখিনা
সস্তা কবি হলে কলম বিক্রি হয়,মাথা বিক্রি হয়
মরে যেতে প্রস্তুত তবুও মাথা নোয়াবার নয়।

তোমাদের মতো দু'কলম লিখতে পারা কবি নয়
টাকা দিয়ে বই প্রকাশ করা কবিও আমি নয়
আমার যা ভাল লাগে সেটাই আমি লিখি
যে ঘটনা মনে প্রভাব ফেলে সেটা ভেবেও লিখি।

আমি স্বপ্ন দেখে জাগ্রত হলে স্বপ্ন নিয়ে লিখি
কষ্ট পেলে কান্নার জলের আবেগ দিয়ে লিখি
আমার প্রতিটি লেখা আমার নিজস্ব চিন্তাধারা
আমি কারোর অনুকরণ প্রয়োজন মনে করিনা।

আনন্দের জোয়ারে ভেসে সুরের গান লিখি
কষ্টের মোহনাতে বিরহের ছন্দের কবিতা লিখি
চলমান স্রোতের বিপরীতের লেখক আমি
যে পেটের তাড়নায় লেখেনা,মনের তাড়নায় লেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।