বিধ্বস্ত স্বপ্ন
- শোয়েব আহম্মেদ বাধন ১৭-০৫-২০২৪

হারিয়েছে নিশানা জীবনের লক্ষ্যগুলি;
এ জীবন যেন আজ নিরাশার চুরাবালি,
ভাগ্যের পরিহাসে হয়ে যেতে পারতাম নিজেই নিজের খুনি।

যেন স্বপ্নের জাহাজ বিষাধের সিন্ধুতে ভাসছে,
বিধ্বস্ত নাবিক মলিন বদনে তাকিয়ে আছে; দিগন্তের পানে মুখ করে,
হতাশার সুর যেখানে হিংস্রতায় ভরা ঢেউ খেলে।

যেন তপ্ত মরুর বুকে মরিচীকা ভাসে
সুখ তৃষ্ণায় কাতর বেদুইন তবুুও আশায় বুক বাঁধে;
এ তপ্ত মরুর শেষে দিগন্তের মুখ একদিন উন্মোচিত হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।