স্মৃতিচারণ
- শোয়েব আহম্মেদ বাধন ১৬-০৫-২০২৪

জন্ম আমার ভাটির দেশে,
ধনু নদীর তীরে।
আমার কবিতায় ছন্দ আসে, গানে সুর উঠে তাকে ঘিরে।

দেখতে সে এক নকশীকাঁথা,
শত শহস্র উপমায় মাখা ;
রঙ বেরঙের চিত্র আঁকা।

বসন্তে ধনু হয় শিমুলের অঙ্গ,
তীরঘেষা জনপদ যেন তার লাল পুষ্প।
বর্ষায় চারিদেকে থইথই পানি,
তার মাঝে হঠাৎ হঠাৎ হিজলের আনিগুনি;
নদী নালা খাল বিল তখন হয় মাছের খনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।