কোন এক মৃত্যুর পরে
- চিন্ময় বসু - চিন্ময় বসু ১৮-০৫-২০২৪

হৃদয়ের কোন এক বিদারণ শেষে
তীব্র শোক তার ধূমকেতু
পুচ্ছ রেখে গেলে, দীর্ঘ, ভীষণ উত্তপ্ত;
আমাদের বন্দী করে I
ঝিরঝির টিভি অস্পষ্ট হয় I
কিছুদিন বর্তমান ক্ষীয়মান I
ঠান্ডা ফোঁটার মত
ঝরে থাকে শীতের
কুয়াশা মাখা শীতলের
টেলিফোন তারে I

এখনো কিছু কষ্টসাধ্য ব্যায়াম
ও কসরত করা চলে
যেমন সাইক্লিং প্রাত ভ্রমন
মাঠে ময়দানে গাছ বন
প্রকৃতি আবডালে I
হেমন্তের মাঠে বিছানো
খসে যাওয়া পাতার হলুদে I
রিক্ত শীতের বিস্মিত আরোপে I

এখনো এমত দিনে
সুন্দর শোনায়
হৃদয়ের নির্দ্বিধ ধ্বনি I
যদিও ছায়ায় হায়
এতদিনে সত্য জাগে
পরিচিত আলোকের
শরীরী ছাড়িয়ে I

সামুরাই যোদ্ধার মরণশীল
করুন পরাজয় I
বসন ভূষণ ও সমূহ শিরোস্ত্রান
ধাতবীয় ড্রাগনের আঁশের
স্থায়ীত্বে I

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।