যে বলে তাকে
- চিন্ময় বসু - চিন্ময় বসু ১৮-০৫-২০২৪

চিন্ময় বসু
৭/৫/১৯

প্লীজ চুপ, চুপ করো,
ঈশ্বরের দিব্বি।
আমায় কি বলবে,
তুমি বিশ্বাস কর
তুমি জানো না
আর জানতে পারবেও না
কোনোদিন
কি বলতে হয়।
তার থেকে বরং এই ভালো
আমার স্বপ্ন নিয়ে
আমিই থাকি
তুমি থাক তোমার
জুঁই বেলের সুবাস, সন্ধ্যা
আর সৌন্দর্য নিয়ে।

আমার হৃদয় কিন্তু সবই শোনে
মনেও এনো না যে তা নয়,
তোমার ভালোবাসার
আখরগুলি
বেশ শোনা যায়,
ধরা পড়ে হৃদয়ে।

থর থর নদীর জল,
হোগলার বনে কেঁপে যায়,
কুয়াশা জাগে,
সুন্দরী গরান গাছের
গুঁড়ি দোলে ।
আকাশের গায়ে
মরা হলুদ চাঁদ ওঠে
যেন কেন্দ্রবিন্দু
যেন আমাদের গন্তব্যের আর
ভাগ্যের অন্তঃস্থল, হৃদয়।

জ্বলুক, নিভিয়ে দিও না;
তোমার মত আমার বুকেও
জ্বলে একই আগুন।
ঈশ্বরের দিব্বি
তুমি চুপ কর;
আমাকে তুমি বলতে পারবে না,
সাধ্য নেই তোমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।