আততায়ী লক্ষ্য রাখে
- চিন্ময় বসু - চিন্ময় বসু ১৮-০৫-২০২৪

চিন্ময় বসু

সাতটা চল্লিশে বোমাটা ফাটবে
রাস্তার ওপারে শপিং মলটাতে I
এখন সবে সাতটা ছত্রিশ I
কিছু লোক এখনো ঢুকবে
আর কিছু বেরোবে I

আততায়ী এখন রাস্তার ওপারে
নিরাপদ দুরত্বে
সমস্ত ঝুট ঝামেলার থেকে দূরে..,
অনেকটা সিনেমার মত I

একটি নারী, সে হলদে জ্যাকেট পরেছে, সে ঢুকল I
কালো চশমা পরা মাঝ বয়সী লোক, সে বেরোল I
জিন্সের প্যান্ট পরা কয়েকজন ছেলে, ওরা দাঁড়িয়ে কথা বলছে I
ছত্রিশ মিনিট কুড়ি সেকেন্ড I বাচ্চা মতন ছেলেটি ভাগ্যবান, স্কুটারে স্টার্ট দিল,
কিন্তু লম্বা ছেলেটি গেলো ভিতরে !

সাঁইত্রিশ মিনিট চল্লিশ সেকেন্ড, একটা সুন্দরী মেয়ে মাথায় ফিতে বাঁধা, মলের কাছে হাঁটছিল I কিন্তু বাসটা এসে পড়ল, ওকে দেখা যাচ্ছে না, আটত্রিশ মিনিট, মেয়েটা ভ্যানিস,
বোকার মত ভিতরে গেলো না বাসে উঠেছে ? জানা গেলো না I
বডি বার করবার পরেই শুধু জানা যাবে I

উনচল্লিশ মিনিট হয়ে গেলো I
আর কেউ ভেতরে যাচ্ছে না
ওই একজন টাক মাথা মোটা লোক
বেরিয়ে পকেট হাতড়াচ্ছে চল্লিশের দশ সেকেন্ড আগে বেচারী রুমাল আনতে গেলো ভিতরে I
এখন সাতটা চল্লিশ, কিভাবে সময় অমোঘ গড়ায় I এবার I না এখনো নয় I
ওই, এখন I
বোমা ! বিস্ফোরণ I

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৩-০৬-২০২০ ১২:২৯ মিঃ

অদ্ভুত এক গোপনতা মিশে আছে কবিতাটাতে।