আমায় পছন্দ ?
- চিন্ময় বসু - চিন্ময় বসু ১৮-০৫-২০২৪

তুমিতো নতুন আলাপে আমাকে
পছন্দ করেছ,
একটা টান অনুভব করেছ কি ?
তবে দাঁড়াও, তোমার হয়তো ভুল হচ্ছে,
আমায় যা ভাবছ তা হয়তো নয় I

আমাকে আদর্শ ভালবাসার পাত্র
বা তোমার প্রেমিক অথবা
বিশুদ্ধ হৃদয় বন্ধু
ধরে নেয়া কি ঠিক ? ভাবো !
আমি কি বিশ্বাসী, বিশ্বাসযোগ্য ?
আমার মুখ দেখে আমাকে
যেমন মসৃণ, পেলব ও
মধুর ব্যবহার ও আচরণ কারী
বলে বোধ হয় তা কি সত্যি ?
তুমি কি আমায় তোমার
হৃদয়ের অধীশ্বর বা তোমার
জীবনের নায়ক ভাবছো ?

ওহে স্বপ্নিল, তুমি থাম,
বন্ধ করো এই চিন্তা,
এ সবই ভ্রান্তি, মতিভ্রম,
মরীচিকা I

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।