দূরত্ব ও নিরা
- নাজমুল রহমান সূর্য - নিরা ১৪-০৫-২০২৪

ঘরের কোণে ঘাপটি মেরে বসে থাকা আমি
জানালায় উকি দিতেই দেখি বেশ আয়োজন করে তোমাকে দেখছে ওরা!
ওরা কারা তুমি কি জানো?
তুমি কে! এটা ওরা কি জানে?
ঘর থেকে বেরিয়ে এলাম
তুুমি যেন কত বছর কত বছর এই রাতের অপেক্ষা করেছো
ওরা ড্যাব ড্যাব করে তোমাকে দেখছে তুমি আমাকে।
তবে কেন জানালা'র এপাশে আসোনা....?
দুপুরের রোদ্রুর যে চোখ দেখে সে চোখে তুই চন্দ্রক কেবলই আলো ভর্তা।
দুপুরের রোদ্রুের গান যে শুনে তার কি চন্দ্রীম রাত্রের গান ভাল লাগবে?
যে মন নিরা'কে চায় সে মন কিভাবে অন্যের হয়?
এই চোখে কত বছর তোমাকে দেখিনা!
কয়েক যুগ আগে একবার হয়েছিল দেখা ওদের বলেছিলাম সেদিন তোমার কথা
কিন্তু দেখ কেউ সেই কথা মনে রাখেনি।
শহরে অলিগলি ছেয়ে গেছে জোৎস্নার গন্ধে
জোৎস্না বীলাসি কেউ কেউ বনবাদাড়ে....
ওদের কাছে কেবলই তুমি উৎসব আর কিছু না।
আজ আবারও দূরত্বের হিসাব নিতে ইচ্ছে হচ্ছে নিরা
দিবে কি?
তোমার থেকে আমার দূরত্ব ১.৩ সেকেন্ড'র
আমার থেকে তোমার দূরত্ব কত সময়ের?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।