আম‌ি হার‌িয়ে ফ‌েলেছি
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিব‌িধ দু:খ আর হতাশার কাব্য ২৫-০৪-২০২৪

আমা‌কেই আ‌মি হা‌রি‌য়ে ফে‌লে‌ছি আজকাল
‌নি‌জে‌কে যেন খুঁ‌জে পাইনা কিছু‌তে ই আর
সম‌য়ের গ্যাঁড়াক‌লে বেগার খাটু‌নি খেঁ‌টে খেঁ‌টে
‌কোথায় যেন হা‌রি‌য়ে গি‌য়ে‌ছি আ‌মি নাই আমার।

আমা‌তে আ‌মি ডু‌বে যা ভে‌বে‌ছিলাম নিরালায়
তার কো‌নো রঙ নেই আজ জীবনের কিনারায়
আ‌মি কেঁ‌দে‌ছিলাম ফের সৃ‌ষ্টি‌তে হে‌সে‌ছিলাম
আজ পাষাণ হৃদয় মোর দো‌লেনা সজীবতায়।

কান্না হা‌সির যে খেলায় আ‌মি দু‌লে‌ছিলাম গো
তার হা‌সি ম্লান হ‌য়ে‌ছে ক‌বে র‌য়ে গে‌ছে আঁ‌খিজল
‌সেই আঁ‌খিজ‌ল ঝ‌রি‌য়ে ঝ‌রি‌য়ে আ‌মি হারা‌য়ে‌ছি
আ‌মি হা‌রি‌য়ে ফে‌লে‌ছি নি‌জে‌রে জীবন টলমল।

আ‌মি পা‌রি‌নি হাল ধ‌রে রাখ‌তে নিঠুর অসম‌য়ে
জীব‌নের প্র‌য়োজ‌নে সম‌য়ের স্রো‌তে ভে‌সে‌ছি
আ‌মি নি‌জে‌রে হারা‌য়ে বারবার অত‌লে ডুবে গে‌ছি
আ‌মি হা‌রি‌য়ে গে‌ছি অ‌চেনা আ‌মি চেনা‌রে খুঁজ‌ছি।

আমা‌রে আ‌মি হারা‌য়ে খুঁ‌জি আজ নিরালায়
অতী‌তের সেই আ‌মি সবুজ ম‌নের আ‌ঙ্গিনায়
‌ফি‌রে পাব তা‌রে কি আর এই ধূসর দু‌নিয়‌ায়
সব‌কিছু ঝাপসা এখন শুধু স্মৃ‌তির কিনারায়।
১৩/০৬/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৬-২০২০ ০০:২৪ মিঃ

অনন্য প্রকাশ।