লাল কালিতে বাঁচা
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

আজও আমি রাত জাগি,
রাত পেরিয়ে ভোর হয়-
আমার ভাবনা থেকে যায়।
পার্থক্য শুধু, আগে ভাবতাম তোমায় নিয়ে
আর এখন- নিজেকে।

আজও আমি লিখে চলি,
লিখতে লিখতে কলম থেমে আসে-
তবু লেখা থেকে যায়।
পার্থক্য শুধু, আগে লিখতাম 'সাদাসিধে' কালো কালিতে
আর এখন- টকটকে লালে।

আজও আমি স্বপ্ন দেখি,
দেখতে দেখতে ক্লান্তি চোখে ভর করে-
ক্লান্ত চোখ আবারো স্বপ্ন খোঁজে।
পার্থক্য শুধু, আগে দেখতাম সু-স্বপ্ন
আর এখন- ঘোরতর দুঃস্বপ্ন!

এত সবের মাঝে আমি বেঁচে আছি,
বেঁচে থাকাটা আমায় ক্লান্ত করে তোলে;
তবুও জীবনের প্রয়োজনে বেঁচে থাকা,
পার্থক্য শুধু আগে বাঁচতাম, তোমার জন্য
আর এখন, নিজের জন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

abdullah_noman
১৪-০১-২০১৬ ২২:১১ মিঃ

আর এখন নিজের জন্য? সুন্দর

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ২০:০৫ মিঃ

nice tu