এসো পথে হবে কথা
- সঞ্জয় শর্মা - স্বপ্ন সাম্য ১৪-০৫-২০২৪

কালো অন্ধকার ভেদ করে দূরের আকাশে জ্বলছে
আলোক বর্তিকা,
কুসংস্কার অন্ধমোহ ভুলে গিয়ে গাইছে
সাম্য জয়ন্তিকা,
তুমি, ধর কন্ঠ গাও গান
জ্বালাও আলোর মশাল ,
নির্মম এই শোষণের বিরুদ্ধে ।
ওহে ও মুক্তিকামী মুক্তসৈনিক
নবযৌবনে এইতো সময় যুদ্ধে যাওয়ার,
আধাঁরের মাঝে এইতো সময়
জ্ঞান মশাল হাতে নেওয়ার ।

মুখে বল মুক্তিকামী
যুদ্ধে বীর যোদ্ধা,
করছে শোষণ আজকে তোমায়
ঘুমিয়ে রয়েছ,
কেন করছো কাপুরুষতা?
নবযৌবনে এইতো সময়
জ্ঞান মশাল হাতে নেওয়ার,
নবযৌবনে এইতো সময়
মিছিলে স্লোগান তুলার ।
শোষণের বিরুদ্ধে এসো আজ
জাগিয়ে মানবতা,
ছড়িয়ে দাও চারদিকে
জ্ঞানের মহাশিখা... "




(04-06-16 Saturday)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।