জ্বলো জ্বালাময়ী দাবানল
- সঞ্জয় শর্মা - স্বপ্ন সাম্য ১৪-০৫-২০২৪

জ্বলে ওঠো তুমি অগ্নিগীরির জ্বালাময়ী অগ্নির ন্যায়
ধ্বংস করে যা সকল বাঁধা, সকল পথের কাঁটা
পুড়ে করে ছারখার, সকল অনাচার ।
জেগে ওঠো আজ নবযৌবনে
হয়ে দুরন্ত দূর্বার ||

পিশাচ পশুর পিপাসিত প্রাণ
পেতে চায় প্রিয় রক্ত,
শোষণ ঝাণ্ডা উড়ছে আকাশে
তুমি আজ ঘুমন্ত ।
উদাসীন পথিক চলছে পথে
দেখেও দেখেনা অনাচার,
আত্মপ্রেমে থেকোনা বিভোর
এইতো সময় যুদ্ধে যাওয়ার ||
হও আগুয়ান কর ছারখার
শোষণের হাতিয়ার ।
আহ্বান মানবতার...
নবযৌবনে হও জাগ্রত, কর ধ্বংস
তৃষ্ণার্ত কালো আধার ।

এইতো সময় যুদ্ধে যাওয়ার ||





(02-07-16 Saturday)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sonjoy_Sharma
১৭-০৬-২০২০ ০৮:৫৬ মিঃ

Thank you dear poet

M2_mohi
১৭-০৬-২০২০ ০০:৫৬ মিঃ

Very good post