শূন্যতায় ভাসি
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

শূন্যতায় ভাসি
মোঃ রায়হান কাজী
==================
ভালোবাসা ভালো লাগা হারিয়ে ফেলেছি।
আমি ভাসি শূন্যতায় ভর করে।

আজ আমরা বাঁচি,আমরা হাসি।
শূন্য তাকে ঘিরে।

হয়তোবা দূর গগন তলে,
কিংবা সমুদ্রের অতুল গভীরতায়।

আমি আছি আমার মতো,
আমি আছি গভীর স্তব্ধতায়।

আমি হাসি আমি বাঁচি,
নিজের মতো।

নিজেকে দেখি, নিজেকে জানি।
নিজের মতো করে।

নিজেকে খুঁজে ফিরি,
অচেনা অজানা জায়গায়।

খুঁজে ভের করতে চাই,
নিজের মধ্যে থাকা মনুষ্যত্বকে।

বিলিয়ে দিতে চাই,
নিজের মানবতাকে।

আঁকড়ে ধরতে চাই,
নিজের শিকড়কে।

ঘুরে দেখতে চাই,
জগতের মাঝে লুকিয়ে থাকা অমানুষিকতাকে।

জাগ্রত করতে চাই,
মানুষের বিবেক কে।

দেখাতে চাই মানবতাকে।

যদি মানবতাকে জাগ্রত করতে না পারি,
তবে হারিয়ে যেতে চাই শূন্যতারি মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।