ভালোবাসি
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

ভালোবাসি
মোঃ রায়হান কাজী
================
আমি ভালোবাসি এই বাংলাকে,
আমি ভালোবাসি বাংলার মানুষকে।
সূর্য উদয় হওয়া থেকে শুরুকরে সূর্য অস্ত যাওয়া
কৃষকদের অক্লান্ত পরিশ্রমকে।

রাস্তায় খাবারের জন্য
ভবঘুরে বেড়ানো মানুষদের।
যারা বাসস্থান না পেয়ে
রাত কাঁটায় ফুটপাতে।

যারা অসহায়ের মতো
ঘুরে বেড়ায় লোকজনের ধারপ্রান্তে।
ভালোবাসি সে সকল শিশুদেরকে
যারা সবসময় লড়াই করে জীবনের সাথে।

ভালোবাসি সে সকল লোকদেরকে,
যারা নিজের সুখকে বিলিয়ে দেয় অন্যদের মাঝে।

নিজের সবকিছু বিলিয়ে দিয়ে
সিক্ত করে মন-প্রাণকে।
নিজেকে উজাড় করে দেয়
অন্যদের প্রয়োজনে।

ভালোবাসি সবুজ প্রকৃতির
মাঝে লুকিয়ে থাকা অপরূপ সুন্দরজকে।
নীল আকাশের বুকে ভেসে বেড়ানে
অপরূপ সুদর্শনকে।

সন্ধ্যায় ঘরে ফেরা
পাখিদের দলকে।
তাদের কিচিরমিচির ডাকে
মুগ্ধতা ছড়ানোতে।

ভালোবাসি এই মাটিকে।
ভালোবাসি বাংলার মুগ্ধতা ছড়ানোতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।