বদলাতে চাই নিজেকে
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

বদলাতে চাই নিজেকে
মোঃ রায়হান কাজী
===================
আজ আমরা চাই বদলাতে।
যতসব কুসংস্কার পেছনে ফেলে।

আজ আমরা চাই হাসতে,
সকল দুঃখ, কষ্ট ভুলে গিয়ে।

রুখে দাঁড়াতে চাই,
সকল অন্যায়ের বিরুদ্ধে।

শেষ করতে চাই,
অপশক্তি কে।

অসহায় ব্যক্তিবর্গের পাশে দাঁড়াতে চাই,
কোনো সংকুচিত বোধ না করে।

নিজেকে উজার করে দিতে চাই,
অন্যর প্রয়োজনে।

একটু হাসি ফুটাবার জন্য,
সকল কিছু মেনে নিতে চাই নীরধিদায়।

আমি বুঝতে চাই মানুষকে,
তাদের মনের মাঝে লোকানো বেদনাকে।

আমি আষাঢ়ের বৃষ্টিতে,
ছাতা হাতে দাঁড়াতে চাই তাদের পাশে।

হারানো সবকিছু মেনে নিতে চাই,
নীরধিদা হাসিমুখে।

নিজের সুখকে বিসর্জন দিতে চাই,
সকলের সুখের জন্য।

আমি থাকতে চাই সকলের মাঝে।
আমি থাকতে চাই সকলকে আঁকড়ে ধরে।

আমি সমাজকে বদলাতে চাই,
সাথে নিজেকেও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।