হৃদ গভীর
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

হৃদ গভীর
মোঃ রায়হান কাজী
==============

আমার এই ক্ষুদ্র হৃদয় দিয়ে,
দেখতে চাই বিশাল জগতটাকে।

দেখিব সবুজ ঘাস,নীল আকাশ,
হলুদ হয়ে ঝরে পড়া ঘাস।

প্রহরে উদিত হওয়া পূর্ব দিকের
রক্তিম সূর্যের আবকাশ।

দেখিব আমি সূর্যাস্ত যাওয়া,
গোধূলির নরম আবাশ।

হৈমন্তীর দিনে ঝরে পড়া পাতা,
সবুজের আগমন।

যেথায় ঝরে বৃক্ষের পাতা
জমা হয় সবুজ ঘাসের ফাঁকে।

ধানের সবুজ শীর্ষে
খেলা করে সূর্যের রশ্মি।

কৃষকের বুক ভরে ওঠে,
দারুণ ফসলের খুশিতে।

অঘ্রান দূর করে তাদের,
মন থেকে কুড়ায়ে করছে আহরণ।

তারপর খেলা করে যায়,
কিছু লুকানো বিস্ময়।

তবুও মনে দুলা দিয়ে যায়,
নতুন ফসলের হাসি।

দূর গগনে উড়ছে শঙ্কচিল,
হঠাৎ মিশে যায় কুয়াশাতে।

তবুও ভালোবাসি এ ঘ্রাণকে,
বিস্ময় জাগানো জগতটাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।