গগণ দৃষ্টি
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

গগন দৃষ্টি
মোঃ রায়হান কাজী
==============

দূর গগনের দিকে তাকিয়ে,
আমি আছি দাঁড়িয়ে।

স্তব্ধতার মাঝে লুকানো,
হাজারো প্রশ্ন নিয়ে।

আমি ক্লান্ত প্রাণ নিয়ে,
ঘুরে ফিরে তাকায় চারদিকে।

হঠাৎ চেয়ে দেখি,
দূর আকাশে ভেসে বেড়ানো পাখিদের ঝাঁক।

পাখির নীড়ের মতো চোখ তুলে তাকিয়ে দেখি,
ভেসে বেড়ানো মেঘেদের ছবি।
যেন রং তুলিতে আঁকা ইচ্ছেঘুড়ি।

গ্রামের আকাশে ভোরে যে নীলিমা দেখা দেয়,
এখানে সে নীলিমা নেই,তবে আকাশ আছে।

সবুজ ফসলে ভরা মাঠ নেই,
উঁচু উঁচু দালান আছে।

রাতের আকাশে নক্ষএ আছে ,
পার্থক্য শুধু পরিবেশের।

নক্ষএেরা যেন তাকিয়ে থাকে,
রাএির স্তব্ধতার মাঝে আমাদের দিকে।

শাদা আকাশের দিকে তাকিয়ে বুঝা যায়।
নিস্তব্ধতার মাঝে লুকানো শূন্য তাকে।

উষ্ণ আকাশ চাই যে জড়াতে,
গোধূলি মেঘের আবরণে।

তাই ক্ষুধার্ত হৃদয় খুঁজে বেড়ায়,
পাওয়ার মাঝে লুকানো না পাওয়াকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।