সততাই হোক নিজের সত্তা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

সততাই হোক নিজের সত্তা
মোঃ রায়হান কাজী
====================

আমি সত্যর সাথে চলি,
সত্য কথা বলি।

জীবনে আসুক যত ঝড়,
পিছ পা হবোনা অতঃপর।

লড়বো বাঁচবো বাঁচাবো,
নিজের জীবন বাজি রেখে।

সংক্ষিপ্ত জীবটা গড়তে চাই,
ভালো কাজ-কর্ম দিয়ে।

আসুক যতই চড়াই উতরাই,
এগিয়ে যাবো এই আমার সংকল্প।

জীবন আছে যতদিন,
লড়ে যাবো ততদিন।

যতসব পরে মিথ্যা অপবাদ,
চিন্তা করবো না কখনো এসব নিয়ে।

আমি সত্যর সাথে চলি,
সত্য কথা বলি।

আমি পথ দেখাতে চাই সত্যর দিকে,
মিথ্যাকে অপসারণ করতে চাই মানুষদের মন থেকে।

ক্ষুদ্র এই হৃদ মাজারে,
স্থান দিতে চাই সততাকে।

যদিও সত্যর পথ হয় তেতু,
তবে আমি তাই আস্বাদন করবো।

হতে চাই না জড় পদার্থ,
সবাইকে দেখাতে চাই সমাজটাকে।

তোমার কাছে প্রভু করি এই প্রার্থনা,
কখনো সত্য বয় মিথ্যা যেন না বলি।

আমি সত্যর সাথে চলি,
সত্য কথা বলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।