কল্পনাকে ঘিরে
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

কল্পনাকে ঘিরে
মোঃ রায়হান কাজী
==============

মনে আছে শত আশা আজ তা বেঁধেছে বাসা।
প্রতিমুহূর্তে লুকোচুরি করে যায় নিজের অজান্তে।

যত আছে অচল স্মৃতিরেখা,
আজও দুলা দিয়ে যায় হৃদ গভীরে।

যেখানে শিল্পিরা আঁকে রঙিন ছবি,
সাতরঙা মেঘেরা ভেসে বেড়ায় দূর আকাশে।
আমিও হারিয়ে যায় তাদের বিঁড়ে।

যেখানে ঘাস ফুলেদের আড়ালে হারায়।
শাদার সাথে নীল আকাশকে মিলায়।

আমি ঘুরে বেড়ায়,
বিশালা এই পৃথিবীতে।

আমি স্বপ্নে হারায়,
আবার নিজেকে ফিরে পাই অচেতনের ভেসে।

মনে রয়েছে কল্পনা শত,
রঙিন ফুলেদের মত।

যেখানে পরেছে চরণ দুখানা,
কল্পনায় সাজাইয়াছি জায়গাখানা।

আমি আমার মত থাকি,
স্বপ্নে আলোকচিত্র আঁকি।

সরল লতার ফাঁকে,
জরাইতে চাই অঙখানা।

যেখানে শিখর গগণ নীল,
দুর্গম জনহীন,বিরাজ করছে রাএি দিন।

শূন্য প্রাণে চাহিয়া দেখি,
মৌন তবু অর্থ খুঁজিয়া বেড়ায়।

মনের রঙে আঁকা দুটি পাখা,
চঞ্চল হয়ে ওঠে হৃৎকম্পনে।

ধূসর আঁচল বাঁধিয়া মনের মাঝে,
তাল মিলিয়ে আলোর সাথে।
আমিও হারিয়ে যায় ঐখানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।