বঙ্গবন্ধু তোমার পথে
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৭-০৫-২০২৪

বঙ্গবন্ধু তোমার পথে
মোঃ রায়হান কাজী
==============

বঙ্গবন্ধু তুমি চলে গেছ অকালে।
তবে তোমার দেখানো পথ আজও রয়েগেছে।

তোমাতেই মগ্ন থাকি সারাটা বেলা।
তোমার ধ্বনি শোনে হয় শিহরিত।

তোমার চরণ দুখানা পরেছিল এ মাটিতে।
এ মাটি আজ ধণ্য।

আমরা পেয়েছি এমন নেতা।
আজ বিশ্ব বিস্মিত।

তরুণ প্রজন্ম আজ এগিয়ে চলে,
তেমার বানী উচ্চারন করে।

তোমার দেখানো পথ মেনে,
আজ বিশ্ব দরবারে এদেশ পরিচিত।

তুমি দিয়েছিলে বলে ডাক,
লাখ মানুষ ছুটে চলে এসেছিল।
উজার করে দিয়েছিল নিজেদের।
চিনিয়ে এনেছিল তোমার আমার স্বাধীনতা।

এদেশ আছে যত দিন,
সবার হৃদয়ে তোমার নাম থাকবে ততদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।