সময়ের অভিপ্রায়ে
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

নিজেকে শুধাও-
অর্জন বলতে তোমার কিছু আছে কি?
প্রাপ্তির খেরোখাতায় স্মৃতি হাতড়াও-
পাবে, কেবলই শুণ্যতা।

এ যে শুণ্যতা নয়,
এ যে নিয়ম; কেননা,
স্বার্থের এ পৃথিবীতে প্রাপ্তির হিসেব মেলানো-
এ যে মহাপাপ!

তবুও মানুষ বাঁচে, স্বপ্ন দেখে;
প্রাপ্তি অপ্রাপ্তির হিসেব মেলাতে ব্যস্ত হয়-
শুধুই সময়ের অভিপ্রায়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ২০:০৩ মিঃ

besh valo @@