রূপসী
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

যেখানেই চোখ যায়-
দেখি কেবল সবুজের আস্ফালন;
এ তো তোমারই রূপ,
তুমি যে বাংলাদেশ!

ধানের শীষের চকচকে শিশিরে,
পায়ের নিচে ঘাসের ডগায়;
তুমি মিশে আছো ফড়িংয়ের উড়ায়-
তুমি যে বাংলার রূপ!

সমুদ্রের উত্তাল তরঙ্গের মাঝে,
আকাশের বিশালতায়;
কিংবা কোন তরুণীর উচ্ছ্বল কেশে-
তোমার নিত্য আনাগোনা।

কৃষকের প্রাণখোলা হাসিতে,
কিংবা কিষানীর হাতের চুঁড়ির শব্দে-
তোমার সরব বহিঃপ্রকাশ;
তুমিই যে রূপসী বাংলা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ২০:০২ মিঃ

valo @@@