নিঃসঙ্গতা
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

আধো আলেয়ার মাঝে আজও
ভাবি এ নির্জনতায়
ভেবে ভেবে হই স্বপ্নচারী, হই স্বপ্নভুবুক্ষু!
আরও কত কি!

স্বপ্ন দেখি বাঁচবার, বাঁচাবার-
সে স্বপ্নগুলোকে
যে স্বপ্নগুলো ছেঁড়ে-ছুঁড়ে খাচ্ছে আমায়,
দিনের পর দিন।

আপন মনে পথ বেয়ে চলা;
এর মাঝে প্রাপ্তিযোগ নিতান্তই কম কী?
তবু কেন মিছে-মিছি ছুটে চলা,
স্বপ্নের পিছু?

ডাকছে সে আজ ঐ স্বপ্নের ভূবনে
একবার নয়, বারবার
বুঝলুম, সে-তো মরিচিকা
কারণ, নিঃসঙ্গতাই আজ বড় পাওয়া...।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ২০:০০ মিঃ

valo 2

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ২০:০০ মিঃ

valo 2