বিকৃত লাশ
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

গণতন্ত্র কথাটি এসেছে বারবার
স্বভাববিরোদ্ধ কিংবা স্বাভাবিকভাবে;
বঙ্গমাতার কপালে গণতন্ত্রের সিঁদুর,
এ যে, বড় বেমানান!

এ কি বঙ্গমাতার দোষ?
নাকি যোগ্য (!) সন্তানদের?
একদিকে 'গুম' অন্যদিকে 'হরতাল',
বঙ্গমাতা আজ বড়ই বেসামাল।

এর-ই মাঝে রাঘব বোয়ালেরা
ছুঁড়ি চালাতে চায়,
বঙ্গমাতার (সার্বভৌমত্বের) উপর।
সবার চোখে স্বাভাবিক ঠেকে!

অবিশ্বাস্য বটে!
কিন্তু কেন এমন হচ্ছে বারংবার?
উত্তর একটাই-
গণতন্ত্রের বিকৃত লাশ এখন নর্দমার ভেতর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ১৯:৫৯ মিঃ

very fine