হৃদয় ক্যানভাসের অনুপমা
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ১৯-০৪-২০২৪

তোমার তরে কত গান লেখা
তবুও তুমিই নেই কাছে
রাতের ঘুম সে গেছে সাথে
দু:খ আছে পাছে পাছে।

জলভেজা চোখ দেখতে ভয়
শেষ দেখা দিও করি অনুনয়
অসমাপ্ত কিছু কথা হোক বলা
আমার অজানা পথে হোক চলা।

কৃষ্ণচূড়া ফুলগুলো কোথায় হারালো?
এতো ভালবেসে কেন বহুদূরে চলে গেল?
এখনো কি থাকো রঙ্গিন পাখা মেলে
আমি এখনো থাকি অপেক্ষার দুয়ার খুলে।

নিয়ন আলোতে নিজেকে অচেনা লাগে
উদাসী রাতে আমায় ভাবো কি অনুরাগে?
ভুল যদি হয়ে যায় কিছু করে দিও ক্ষমা
তুমি আমার হৃদয় ক্যানভাসের অনুপমা।

বৃষ্টির জল যদি ফের ভালবাসা সাজায়
ভবঘুরে ইচ্ছেগুলো উড়ে মেঘের ডানায়
চুপি চুপি রোদ্দুর সময়স্রোতে দূরে পালায়
ভেজা মন স্নিগ্ধ শীতের শিশিরের ছোঁয়ায়।

কিছু পুরোনো সংলাপ বৃথা পড়ে থাক
জীবনের খাতায় প্রাপ্তিটুকু থাক ঘিরে
যার অপূর্ণতার বিষাদে সেই শুধু পোড়ে
অচেনা কষ্ট-ব্যথাগুলো ধুয়ে মুছে যাক।
১৬.৬.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।