ফুটবেই ফুল
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২০-০৪-২০২৪

ফেলে আসা পথের রেখা আঁকাবাঁকা
ঘূর্ণিবায়ে ঘোরে জীবন চাকা
অনিশ্চিতে ছোটে জীবন সারাবেলা
কখনো ভালোবাসা কখনো অবহেলা।

ভালোবাসা ধরে রাখা দায়ভার
শুধু অবহেলাই জোটে জীবনভর
তবু মন প্রত্যাশায় থাকে মন্ত্রমুগ্ধ
ফের পরাজয়ে হৃদয়পুর দগ্ধ।

পেছনে যা কিছু পরে থাকে অতীত
শুধু পরাজয় চাওয়া-পাওয়া বিপরীত
ঝরো হাওয়া জীবন বাঁকে বর্তমান
দোলায় দোলায় মন করে আনচান।

অস্থির হৃদয়ে অচেনাকে পাওয়ার নিমিত্তে
প্রতিকূলতায়ও মন সংগ্রামী দিনে-রাতে
শত পরাজয়েও প্রত্যয়ী বুকে স্বপ্ন আশা
ফুটবেই ফুল-আল্লাহ্তায়ালা ই ভরসা।
২৯.০৬.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।