প্রজাপতি
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

হে শৈশবের প্রজাপতি,
তুমি কখনো ধরা দিতে নিষ্পাপ হাতের ছোঁয়ায়-
আবার কখনোবা অধরা থাকতে মরিচিকা হয়ে,
তোমার পিছু দৌঁড়াতে তাই হতো পণ্ডশ্রম।

সেই অতৃপ্তিতাও ছড়াতো তৃপ্তির সুবাস -
এ যে শৈশব মনের লক্ষ্যহীণ দিগ্বিদ্বিগ ছোটে বেড়ানোর তৃপ্তি!

আজও আমি আছি, আছে সেই প্রজাপতিটাও;
একটু কি ভিন্নভাবে?
একে ছোঁয়ে দেখার ব্যাপারটাও কি সত্যি?
উত্তরটা না হয় তোলা থাক সময়ের হাতেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৯-০৩-২০১৫ ১৯:৫৮ মিঃ

valo