আশ্রয়
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৫-০৪-২০২৪

তোমার উঠোনে আমি এক চড়ুই পাখি
বারবার ফিরে যায় তোমার কাছে
কেন যেন আমার ঘর নেই মনে হয়
তোমার কাছেই আমার আজন্ম আশ্রয়।


আশ্রয়ের খোঁজে ঘর বাঁধে পাখি
আমি ঠিক সেই রকম মনে হয়
গতবছর ও বেঁধেছিলাম কুঁড়েঘর
ঝড়ে উড়ে গেছে;তবুও বেঁচে আছি।

আবার ছনের ঘর ছেড়ে দোচালা
শক্ত করে বাঁধি বুক প্রতিনিয়ত
স্বপ্নের পসরা দু:স্বপ্নে ঘিরে ধরে
তবুও আশ্রয়ের খোঁজ শেষ হয়নি।

আমি ঠিক সেই চড়ুই পাখির মতো
ঝড় আসে আসুক তবুও বাঁধি ঘর
উড়ে যায় দূরে শত স্বপ্নের সংসার
ঝড়ের তীব্র হাওয়াতে খুঁটি নড়েচড়
তবুও আশ্রয়ের আশাতে বাঁধি ঘর।
১৭.৬.২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ১৪:০১ মিঃ

Excellent