হারিয়ে যাওয়া পাখি
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৯-০৩-২০২৪

হারিয়ে যাওয়া পাখি
আমিনুর রহমান
১৭.০৬.২০২০ ইং

আমায় ভুলে পাখিরে তুই
থাকিস কেমন করে
দেখতে কি আসবিরে তুই
যদি আমি যায় মরে।

কেমন করে সুদূর পানে
একা চলিস ফিরিস
মাঝে মাঝে ভুল খেয়ালেও
মনে আমায় রাখিস!

এতো পর করে গেলে চলে
যাওনি একবার বলে
চোখের মধ্য থাকি তোমার
দেখো দুইচোখ মেলে।

সে আমার স্বপ্ন-সুখের বাসা
সেইতো প্রেম-ভালবাসা
দিবানিশি দেখার আশায়
চোখে মাতকতার নেশা।

কেউ জানো কি কোথায় থাকে
অনেক সাধের ময়না
মনের দামে কিনেও কেন
দেখতে তাকে পায়না।

যার কথাতে ঘুম ছুটে যায়
যার কথাতে আসে ঘুম
যার হাসিতে সুখ খুঁজে পায়
স্বপ্নেতে এঁকে দেয় চুম।

সেই যে আমার হারানো পাখি
কোথায় গেল দূরে চলে
সে ফিরে আবার আসবে কবে
যায়নি একবার বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ১৪:০০ মিঃ

অসাধারণ উপস্থাপন ।