মায়াবী মেয়ে
- আমিনুর রহমান (তপু রায়হান) - রূপক প্রেমকাব্য ১৩-০৫-২০২৪

মায়াবী মেয়ে
আমিনুর রহমান

চাঁদনী রাতের
মায়াবী মেয়ে
কোনো এক রূপকথার
মায়াবী কাহিনীতে
আয়ত চোখ
দুটি তাকিয়ে থাকে রাতভর
নিশ্ছিদ্র কুয়াশার মায়াজালের
বেড়া পেরিয়ে,
হাঁসের পাখার শুভ্র পালকে মোম
মেয়ে
গেঁথে নিয়েছে চন্দ্রহার
ঝিনুকের পেটের মুক্তো
খুলে খুলে, মরাল
গ্রীবা বেঁধে নেয় গোলাপী
লকেটের প্রান্ত,
রেশমী রুমালে জড়ানো
সুবিন্যস্ত
কেশরাশি সুগন্ধে মাখামাখি,
উপছে
ওঠা চাঁদের আলোয়
রাতপরীরা ভেসে ভেসে
যায় আকাশের এক কোন
থেকে আর এক কোনে |
বাতায়নে জড়িয়ে থাকা স্বপ্ন
চোখে মোম মেয়ে
হারিয়ে যায় চঞ্চল চাঁদের
রুপালি আলোয় ||

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।