পাখিরা এসে বলে গেল
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - মুহাম্মদ(সাঃ) ২৯-০৩-২০২৪

পা‌খিরা এ‌সে ব‌লে গেল কা‌নে কা‌নে
ব‌লে গেল এ‌সে ভে‌সে ভে‌সে সমীরণ
দু‌নিয়া রওশন হ‌লো ব‌লো কার কারণ
‌সে ত মুহাম্মদ(সাঃ) ‌মোর জীবন মরণ
ও‌গো মুহাম্মদ(সাঃ) মোর জীবন মরণ।।


কূল কূল র‌বে ব‌য়ে চ‌লে অ‌বিরত জল‌ধি
বু‌কে ল‌য়ে প্রিয় নাম মুহাম্মদ(সাঃ)‌সারাক্ষণ
‌স্রো‌তের পর স্রোত ভে‌ঙ্গে ব‌লে যায় সে
প্রিয় মুহাম্মদ(সাঃ) ‌মোর জীবন মরণ
ও‌গো মুহাম্মদ(সাঃ) মোর জীবন মরণ।।


কান‌নের ফুলগু‌লো সুবা‌স ছড়িয়ে দি‌য়ে
লুকি‌য়ে চু‌পিসার‌ে ব‌লে যায় তারা অনুক্ষণ
এ‌তো সুবাস পেলাম মোরা যার কারণ
‌সেই মুহাম্মদ(সাঃ) ‌মোর জীবন মরণ
ও‌গো মুহাম্মদ(সাঃ) মোর জীবন মরণ।।


গগ‌ণের মেঘ ব‌লে গেল উ‌ড়ে উ‌ড়ে
আ‌জো বৃ‌ষ্টি ঝ‌রে, আ‌লো ফো‌টে যার কারণ
ও‌গো ধরনী হ‌লো সুন্দর তার কারণ
‌সে ত মুহাম্মদ(সাঃ) ‌মোর জীবন মরণ
ও‌গো মুহাম্মদ(সাঃ) মোর জীবন মরণ।।
০২/১১/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।