পাথর সময়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ২৪-০৪-২০২৪

সবু‌জের আ‌ঙ্গিনায় পা‌বেনা আমায়
আ‌মি যে আর নেই সেখা‌নে হায়
এখন কং‌ক্রিট মন বড় অসহায়
আঁ‌খিজল ঝ‌রে ঝ‌রে প‌াথর সময়
আমা‌রে নিরাশার বু‌কে ‌ডে‌কে নি‌য়ে যায়।।


আ‌মি খুঁ‌জে‌ছি যা‌রে হারা‌য়ে‌ছি তা‌রে
পথ চে‌য়ে আহা‌রে কেঁ‌দে‌ছি বা‌রেবা‌রে
তবু মোর পা‌নে কেউ না ‌ফি‌রিয়া চায়
আ‌মি কেঁ‌দে কেঁ‌দে হলাম আজ অসহায়
আমা‌রে নিরাশায় বু‌কে ডে‌কে নি‌য়ে যায়।।


সবুজ মন মোর হারা‌য়ে‌ছে অ‌চেনায়
আমি দি‌কে দি‌কে তা‌রেই খুঁ‌জি হায়
‌সে হারা‌লো কোথায় কোন অ‌চেনায়
এ মন যে আহা‌রে তারেই পে‌তে চায়
আমা‌রে নিরাশার বু‌কে ডে‌কে নি‌য়ে যায়।।
০২/১১/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।