কারে তুমি করছো বিয়া
- এস. এম. আসাদুল ইসলাম (মাসুদ) ছদ্মনামঃ প্রেম নগরীর প্রেম কুমার - বিদায় বেলা ১৪-০৫-২০২৪

কারে তুমি করছো বিয়া,
দেখছিনা তার জ্ঞান মিয়া।
জ্ঞান বুদ্ধি সবকিছু তামাকের নেশায় খাইছে, এখনকার মেয়েগুলো আগের মতো নাইযে,
সতি ওরা নয়তো সতি
প্রেম-প্রীতি করে দিন-রাত্রি।
এই সমস্ত মেয়েগুলোরে নেশাখোরে পাইছে, ঐমেয়েগুলো টিকটকের নেশায় আসক্ত হইছে,
ছেলেগুলারে অনলাইন গেইমে আসক্ত করছে,
জ্ঞান বুদ্ধি সবকিছু তাদের মোবাইলে খাইছে।
প্রেম কুমার কলমে ওদের জন্য লিখে যায়-
নেশা আছে কর্ম নাই,
বয়স হইছে কিন্তু ধর্ম নাই,
ওদের পুরুষত্ব নাই নাইরে।
প্রানহীন দেহ আছে,
মুখে যতই বলে সুখে আছে,
হৃদয়ের ভিতরে ওদের সুখ নাইরে,
জ্ঞানী মানুষের কাছে তাদের-
জীবনের কোনো মূল্য নাই রে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।