হিজাব আমার স্বাধীনতা
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২০-০৪-২০২৪

খোলামেলা চলাফেরায়
নেই যে ওদের বাঁধা,
হিজাব পড়লে ওদের চোখে
শুধুই যেন ধাঁধা!

মুখটা আমার ঢেকে রাখি
এক টুকরো কাপড়ে,
তাই না দেখে মুক্তমনার
দম আটকে ফাপড়ে!

পোশাকহীনে চলাফেরা
তোমার স্বাধীনতা,
তবে কেন পড়লে হিজাব
হবে অধীনতা?

পাঞ্জাবীরা পাগড়ি পড়ে,
রবীর বড় দাড়ি,
মুসলমানের দাড়ির সাথে
কেন শুধু আড়ি?

হিজাব আমার স্বাধীনতা
তাকবীর পূন্য ধ্বনি,
দাড়ি আমার রক্ষা কবচ
টুপি হৃদয় মণি।

ফেব্রুয়ারি, ২০২২
লালমনিরহাট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।