উপমা এক গাধার
- এস জামান হুসাইন - চারশ বিষ ২০-০৪-২০২৪

শুক্রবারে ঈমান বেঁচে
যায় না হওয়া ধনী,
ঈমান এনে আমল করে
হতে পারো গনি।

ঈমান নামের বৃক্ষটাকে
আমল দিয়ে সাজাও,
রবের পথে, নবীর মতে
ঈমানের সুর বাজাও।

চুল পেকেছে, দাঁত পড়েছে,
নত হয়েছে শির,
পাপের কাছে হার না মানা
তুমি এক মহাবীর।

হেলায়- খেলায় ঈমান তোমার
মরিচীকার আঁধার,
এমন কর্ম চলছে তোমার!
উপমা এক গাধার!

মার্চ, ২০২২ লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।